অসহায়-দুস্থ ও বিধবাদের ঈদ উপহার দিল বৈকুণ্ঠ ফাউন্ডেশন

নওগাঁয় অসহায় দুস্থ ও বিধবাদের ঘরে ঘরে ঈদ সামগ্রী পৌঁছে দিল বৈকুণ্ঠ ফাউন্ডেশন ও নওগাঁ সাহিত্য পরিষদ।

শনিবার (৮ মে) দুপুরে নওগাঁ সদর উপজেলার চকবাড়িয়া মহল্লা ও বদলগাছী উপজেলার পাতকোলা, তিলাবদুলী, কাশিয়ারা তেতুলিয়া ও পুখুরিয়া গ্রামে ঈদ সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

নওগাঁ সদর উপজেলার প্রায় ৫০টি অসহায়, দুস্থ ও বিধবাদের ঘরে ঘরে এ ঈদ সামগ্রী পৌঁছে দেয় "বৈকুণ্ঠ ফাউন্ডেশন এর প্রধান ফাউন্ডার ও নওগাঁ সাহিত্য পরিষদের আহবায়ক তরুণ কথাসাহিত্যক আশরাফুল নয়ন।

এসময় উপস্থিত ছিলেন, স্বপ্ন সারথি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আরাফাত হোসেন হিমেল, স্থানীয় যুবক হাসান আলী, খালেকুজ্জামান লিটন সহ আরও অন্যান্যরা।

ঈদ উপহার হিসেবে এসময় সুগন্ধি চাল, তেল, চিনি, লাচ্ছা, সেমাই ও গুড়োদুধসহ কয়েক রকমের খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

এ বিষয়ে "বৈকুণ্ঠ ফাউন্ডেশন এর প্রধান ফাউন্ডার ও নওগাঁ সাহিত্য পরিষদের আহবায়ক তরুণ কথাসাহিত্যিক আশরাফুল নয়ন বলেন, গত ২০২০ সালে যখন করোনা মহামারিতে সবাই যখন কর্মহীন হয়েছিল। ঠিক সেই সময়ে আমার ব্যবসার লভ্যাংশের কিছু লাভের অংশ দিয়ে এই ফাউন্ডেশন গঠন করে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছিলাম। তারই ধারাবাহিকতায় এবারও দুস্থ, অসহায় ও বিধবা নারীদের বাড়ি বাড়ি গিয়ে সাধ্য অনুযায়ী উপহার হিসেবে ঈদ সামগ্রী পৌঁছে দিয়েছি। 

তিনি আরও বলেন, আমরা যে যার পর্যায় থেকে নিজেদের সাধ্যমত একটু যদি সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়ায় তবে তাদের মুখে ফুটে উঠবে প্রশান্তির হাঁসি।

উল্লেখ্য ২০২০ ইং সালের এপ্রিল মাসে ফাউন্ডার আশরাফুল নয়নের ব্যবসার লভ্যাংশের ১ শতাংশ টাকা দিয়ে "বৈকুণ্ঠ ফাউন্ডেশন" গঠিত হয় এবং করোনাকালীন কর্মহীন মানুষদের ত্রাণ সহযোগিতা সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড করে আসছে এই ফাউন্ডেশনটি।

মন্তব্য লিখুন :