তিন হাজার লিটার অ্যালকোহল ধ্বংস করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত

বগুড়ার সদর উপজেলা এলাকার অবৈধ পারুল হোমিও ল্যাবরেটরিতে র‌্যাব-১২ এর সিপিএসসি, বগুড়া ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ অ্যালকোহল জব্দ করে ধ্বংস করেছে।

বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন (জি), বিএন এর নেতৃত্বে গতকাল শনিবার (৮ এপ্রিল) সকাল ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মারুফ আফজাল রাজন এবং জেলা ঔষধ প্রশাসনের কর্মকর্তা। উক্ত ভ্রাম্যমাণ আদালত ঔষধ আইন ১৯৪০ এর ২৭ ধারা ভঙ্গের অপরাধে বগুড়া সদর উপজেলার ফুলবাড়ি গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মোঃ নুরনবী (৫৮) কে ১০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। পাশাপাশি পারুল হোমিও ল্যাবরেটরির গোপন কক্ষ হতে বিভিন্ন ধরনের অবৈধ ৮৪৫০ বোতল ঔষধ (আনুমানিক ১৫০০ লিটার অ্যালকোহল), মাদার টিংচার দ্রবণ ১৫০০ লিটারসহ সর্বমোট ৩০০০ লিটার অ্যালকোহল উদ্ধার করা হয় যার আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা।

পরবর্তীতে র‌্যাবের ভ্রমমাণ আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতে উক্ত অ্যালকোহল ধ্বংস করে।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি রাতে বগুড়া শহরের তিনমাথা এলাকার পারুল হোমিও ও পুনম হোমিও ল্যাব হতে অবৈধ অ্যালকোহল ক্রয় ও পান করে ১৮ জনের মৃত্যু হয়। এ ঘটনা সারাদেশে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে। এ ধরনের অবৈধ ব্যবসা যেন ভবিষ্যতে বগুড়া জেলায় কেউ না করতে পারে এবং কোন ধরনের জানমালের ক্ষতি না হয় সে বিষয়ে র‌্যাব সজাগ দৃষ্টি রাখছে।  

মন্তব্য লিখুন :