করোনা সংক্রমণ রোধে

জেলা প্রশাসনের জনসচেতনতা কার্যক্রম

সীমান্ত জেলা কুড়িগ্রামে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (৮ জুন) দুপুরে শহরের পৌর বাজার থেকে এ কার্যক্রম শুরু করেন জেলা প্রশাসক মো: রেজাউল করিম।

এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: মো: হাবিবুর রহমান, পৌর মেয়র কাজিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, তথ্য বিভাগের উপ-পরিচালক নুরুন্নবী খন্দকার, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ লাল, বিএমএ-এর সাধারণ সম্পাদক ডা: লোকমান হাকিম, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, শিক্ষাবিদ উদয় শঙ্কর চক্রবর্তী, সাংবাদিক শ্যামল ভৌমিক প্রমুখ।

এসময় করোনা প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচারণার পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক। কার্যক্রমের মূল বিষয় ছিল মাস্ক পরি, করোনা মুক্ত জীবন গড়ি, ঘন ঘন সাবান দিয়ে হাত ধুয়ে ফেলি এবং সামাজিক দূরত্ব মেনে চলি।

উল্লেখ্য, গত এক সপ্তাহে কুড়িগ্রামে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের। পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ২২ দশমিক ৪১ শতাংশ। গত মে মাসে এ জেলায় আক্রান্তের হার ছিল ১১ দশমিক ৩১ শতাংশ। 

স্বাস্থ্য বিভাগ জানায়, জেলায় এ পর্যন্ত ৮ হাজার ৪শ ২ জনের নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছে ১২শ ৬৮ জন। সুস্থ হয়েছেন ১১শ ৬৭ জন। হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছে ১শ ১ জন। মৃত্যু হয়েছে ২৫ জনের। 

মন্তব্য লিখুন :