রামপালে করোনায় আক্রান্ত হয়ে নারীর মৃত্যু

বাগেরহাটের রামপালে করোনায় আক্রান্ত হয়ে তহুরুননেছা নামের এক নারীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) সকালে ওই নারী করোনা পরীক্ষা করানোর জন্য রামপাল থেকে  মোংলায় যাওয়ার পথের মধ্য তার মৃত্যু হয়। পরে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়ার পর সকাল সাড়ে ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এরপর স্বজনদের কাছ থেকে মৃত ওই নারীর করোনার উপসর্গ যেমন জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট থাকার বিষয়টি জানতে তার শরীরের নমুনা নিয়ে পরীক্ষা করান চিকিৎসকরা। এতে ওই নারীর করোনা পজেটিভ রিপোর্ট আসে।

করোনা নিয়ে মারা যাওয়া মহিলা তহুরুননেছা খুকী (৪২) রামপাল উপজেলার পেড়িখালী ইউনিয়নের ফুলপুকুর পাড় এলাকার মোঃ রফিকুল ইসলামের স্ত্রী। 

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার দেবব্রত সাহা বলেন, হাসপাতালে আনার আগেই পথের মাঝে ওই মহিলার মৃত্যু হয়েছে। তার স্বজনরা আমাদেরকে জানান তার কয়েকদিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাস কষ্ট ছিলো। তাই মৃত ওই নারীর শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।

রামপাল উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সুকান্ত কুমার পাল বলেন, বৃহস্পতিবার সকালে রামপালের এক নারী মোংলায় করোনা টেস্ট করাতে গিয়ে পথে মারা গেছেন। পরে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে পরিক্ষার পর করোনা ধরা পড়ে। এনিয়ে রামপালে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ জন। এর আগে গত বছর মারা যায় ৬জন।

তিনি আরো বলেন, গত ১লা জুন থেকে ৯ জুন পপর্যন্ত রামপালে ১১ জনের করোনা সনাক্ত হয়েছে। এরমধ্যে একজন রামপাল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। বৃহস্পতিবারও ২২ জনের নমুনা নেয়া হয়েছে, তাদের নমুনার পরীক্ষা-নিরীক্ষা চলছে, এ রিপোর্ট শুক্রবার ছাড়া জানানা সম্ভব নয়। তবে চলমান করোনা পরিস্থিতি রামপালে আক্রান্তর হার শতকরা ১৭ ভাগ বলে জানিয়েছে তিনি।

মন্তব্য লিখুন :