বিদ্যালয়ের শহীদ মিনার ও মাঠে শুকান হচ্ছে পাট

ফরিদপুরের বোয়ালমারীর একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ জুড়ে শুকানোর জন্য রাখা হয়েছে পাটকাঠি। আর দেশের সূর্য সন্তান ভাষা শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনারের বেদিতে শুকানোর জন্য রাখা হয়েছে পাট। 

মাঠের এক কোনায় নসিমন, অটো ভ্যানও স্থান পেয়েছে গাড়ি রাখার নিরাপদ জায়গা হিসেবে। চিত্রটি বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের হাটখোলারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের।

শনিবার (৩১ জুলাই) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ময়না ইউনিয়নের হাটখোলারচর গ্রামে অবস্থিত হাটখোলারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী স্থানীয় লোকেরা তাদের পাট এবং পাটকাঠি শুকানোর জন্য ওই বিদ্যালয়ের শহীদ মিনার এবং মাঠকে বেছে নিয়েছেন। বিদ্যালয়ের মাঠে পাটকাঠি এবং ভাষা শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনারে পাট শুকানোর জন্য স্তূপ করে রাখা রয়েছে-যা ভাষা শহীদদের প্রতি চরম অবমাননার শামিল।

এছাড়া বিদ্যালয়ের মাঠের এক কোনায় স্থানীয়দের একটি অটোভ্যান, একটি নসিমনও রাখা রয়েছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোঃ জাহাঙ্গীর হোসেন সেলিম জানান, স্থানীয় লোকজন প্রভাবশালী হওয়ায় প্রতি বছরই বিদ্যালয়ের মাঠে পাট এবং পাটকাঠি শুকাতে দেয়। আমি জানার পরই সেসব সরিয়ে নিতে বলেছি।

বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের সভাপতি হাফেজ মোঃ আব্দুল হক বলেন, বিষয়টি জানার পর যারা বিদ্যালয়ের মাঠে মালামাল রেখেছিল তাদের ওই সব মালামাল সরিয়ে নেয়ার জন্য বলেছি।

মন্তব্য লিখুন :