উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা , গ্রেফতার-৪

বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে আলোচিত মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারকে কুপিয়ে নির্মমভাবে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের ও নারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

৩১ জুলাই শনিবার নিহত মুক্তিযোদ্ধার ছেলে তরিকুল ইসলাম জুয়েল তালুকদার বাদী হয়ে ৩২জনসহ অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে উজিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

উল্লেখ্য ২৯ জুলাই বৃহস্পতিবার সকাল ৭টায় উপজেলার বামরাইল ইউনিয়নের কৃষকলীগের সভাপতি আটিপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার(৭০)কে প্রকাশ্য পরিকল্পিত ভাবে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে এবং একই পরিবারের ৪জনকে উপর্যুপরি ভাবে কুপিয়ে রক্তাক্ত জখম করে ওই এলাকার নুরুল ইসলাম সিপাই, আজগর আলী সিপাইসহ ৪০/৫০ জন সন্ত্রাসী। 

এই সময় নিহতের বড় ছেলে বিপ্লব তালুকদার (৩৫) টেটাবিদ্ধ হয়। তার স্ত্রী রোজিনা বেগমকে সম্পূর্ণ বিবস্ত্র করে হাতের কব্জি ও স্তন কেটে ফেলে। মেঝছেলে সোহাগ তালুকদার(৩২) কে মাথায় কুপিয়ে গুরুতর জখম ও ডান পা বিচ্ছিন্ন করে ফেলে। ছোট ছেলে জুয়েল তালুকদার(৩০) এর মাথা ও পিঠে কুপিয়ে গুরুতর জখম করে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উজিরপুর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার অবস্থা বেগতিক দেখে সকলকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন।

এরমধ্যে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারকে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। বাকীদের অবস্থা আরও অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকায় প্রেরণ করা হয়। 

স্থানীয় সূত্রে-জানা যায় ১০ শতাংশ জমি নিয়ে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের সাথে প্রতিপক্ষ সিপাই গংদের সাথে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। সেই বিরোধকে কেন্দ্র করেই এ নির্মম হত্যার ঘটনা ঘটে। 

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় রফিকুল ইসলাম সরদার জানান, সকাল ৭টায় ট্রাক্টর চালানোর উদ্দেশ্যে বের হই। তখন নুরুল ইসলাম সিপাই, আজগর সিপাই, জলিল সিপাইসহ ৪০/৫০ জন লোক হাতে রামদা, দাও, টেটা ও লাঠিসোঠা নিয়ে ওই জমি জোরপূর্বক দখল করতে যায়। তখন মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদার তাদেরকে বাধা দিলে তাকে পিটিয়ে ও কুপিয়ে পানিতে ফেলে দেয়। পরে তার ছেলেরা ও পুত্রবধূরা আসলে তাদেরকে এলোপাথাড়ি কুপিয়ে টেটাবিদ্ধ করে। 

স্থানীয় আওয়ামীলীগ নেতা নুর মোহাম্মদ হাওলাদার জানান, ওই জমি দেলোয়ার তালুকদার দীর্ঘ ৩০ বছর যাবত ভোগ দখল করত। ওই জমি সিপাইরা পরিকল্পিত ভাবে অস্ত্রশস্ত্র নিয়ে জবর দখল করতে আসলে বাধা দিলে এ মর্মান্তিক ঘটনা ঘটে। এ ঘটনায় নারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ জানান, হত্যা মামলা হয়েছে। ইতিমধ্যে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হবে। বাকী আসামীদের গ্রেফতারের অভিযান চলছে।

মন্তব্য লিখুন :