‘প্রকৃত মানুষ কখনো জঙ্গীবাদে সম্পৃক্ত হতে পারে না- অতুল সরকার’

ফরিদপুরের জেলা প্রশাসক জনাব অতুল সরকার বলেছেন, প্রকৃত মানুষ কখনো জঙ্গীবাদে সম্পৃক্ত হতে পারে না।

তিনি আরো বলেন, ইমামগণ আমাদের পথ প্রদর্শক। তারা সত্য ও ন্যায়ের ম্যাসেঞ্জার। আল্লাহর পথে মানুষকে ইনভাইট করার ম্যাসেঞ্জার। একজন প্রকৃত ইমাম একজন প্রকৃত ধার্মিক, তিনি কখনোই মানুষকে অন্যায়ের পথে ধ্বংসের পথে কুকর্মের পথে ইনভাইট করতে পারেন না।

জেলা প্রশাসক বলেন, কোরআন শরীফে চমৎকার নির্দেশনা রয়েছে। এটা যারা বিশ্বাস করেন, যারা এর উপর ভরসা রাখেন তাদের পক্ষে কোন দিনই কোন অন্যায় কাজ করা সম্ভব নয়। করোনা প্রতিরোধের ক্ষেত্রে ইমামদের ভূমিকার কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, করোনা প্রতিরোধে ইমামগণ প্রচন্ড ভূমিকা রেখেছেন এবং রেখে চলেছেন। প্রত্যেক ওয়াক্ত নামাজের সময় আপনারা মানুষকে করোনা বিষয়ে সচেতন করছেন। দেশের উন্নয়নের ক্ষেত্রে ইমামদের ভূমিকা অপরিসীম বলে জেলা প্রশাসক তার বক্তব্যে উল্লেখ করেন।

তিনি (১৩ সেপ্টেম্বর) সোমবার সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন কল্পে ইমামদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ফরিদপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জনাব শেখ আকরামুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি জনাব কবিরুল ইসলাম সিদ্দিকী।

বক্তব্য প্রদান করেন শাহ ফরিদ দরগাহ মসজিদের ইমাম মওলানা আবুল কালাম আজাদ। সভায় জেলার বিভিন্ন এলাকার দেড় শতাধিক ইমাম অংশ গ্রহণ করেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিকাল ৩ টায় আলোচনা সভা শুরু হয়।

মন্তব্য লিখুন :