সখিপুরে শেখ কামাল ফুটবল লীগ উদ্বোধন

টাঙ্গাইলের সখিপুরে সোমবার (২০ সেপ্টেম্বর) বিকালে সখিপুর আবাসিক মহিলা অনার্স কলেজ সংলগ্ন সৃষ্টি সংঘ মাঠে শেখ কামাল ফুটবল লীগ ২০২১ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও সখিপুর ক্রীড়াসংস্থার সভাপতি চিত্রা শিকারীর সভাপতিত্বে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন সখিপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযুদ্ধা কুতুব উদ্দিন আহম্মেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি সখিপুর উপজেলা পরিষদ চেয়ার‌্যমান জুলফিকার হায়দার কামাল, বিশেষ অতিথি হিসেবে সখিপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ শওকত শিকদার, সখিপুর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, সখিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা একে সাইদুল হক ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

উদ্বোধনী খেলায় সখিপুর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এম.ও গনি, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মফিজুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহ আলম, সখিপুর বাজার বণিক বহুমুখী সমবায় সমিতির সাবেক সভাপতি তাহেরুল ইসলাম ইয়ারুম, সখিপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কাউয়ুম হোসাইন ও শেখ কামাল ফুটবল লীগ পরিচালনা কমিটির সদস্য সচিব,সখিপুর রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি, গজারিয়া শান্তি কুঞ্জ একাডেমী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিউর রহমান ভুইয়া, প্রেসক্লাব সভাপতি ইকবাল গফুর, সাবেক সভাপতি শাকিল আনোয়ার সহ অন্যান্য সুধীজনেরা উপস্থিত ছিলেন।

শেখ কামাল ফুটবল লীগ পরিচালনা কমিটির  সদস্য সচিব, সখিপুর রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি, গজারিয়া শান্তি কুঞ্জ একাডেমী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিউর রহমান ভুইয়া বলেন, আধুনিক তথ্য-প্রযুক্তির করালগ্রাস ও মাদক থেকে দূরে থাকার অন্যতম প্রধান মাধ্যম খেলাধুলা। একজন ক্রীড়ামোদী হিসেবে অতীতেও সকল খেলাধুলার সঙ্গে ছিলাম এবং ভবিষ্যতেও সকল খেলাধুলা আয়োজনের সাথে থাকার ইচ্ছা পোষণ করে উভয় দলের খেলোয়াড় ও উপস্থিত সকলকে অনুপ্রাণিত করেন। আধুনিক প্রযুক্তিনির্ভর সময়ে মোবাইল, কম্পিউটার ইন্টারনেট সংশ্লিষ্ট সব কিছুর নেতিবাচক প্রভাব থেকে একমাত্র খেলাধুলার মাধ্যমে নিজেকে নিরাপদ রাখা সম্ভব। খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত থাকলে শরীর ও মন সবই ভাল থাকে সেই সঙ্গে অনৈতিক ও নেতিবাচক কোনো কার্যকলাপে জড়িত হওয়ার সম্ভাবনা অনেকাংশে কমে যায়,তাই সকলের উচিত খেলাধুলার প্রতি উৎসাহ প্রদান করা।

শেখ কামাল ফুটবল লীগে মোট বারটি দল অংশগ্রহন করছে ও ২৩টি খেলা অনুষ্ঠিত হবে। প্রথমে লীগ ও পরে নকআউট খেলা অনুষ্ঠিত হবে। আজকের খেলায় মানবসেবা ক্লাব(বেতুয়া) বনাম সানবান্ধা স্পোর্টিং ক্লাব অংশগ্রহন করেন এবং সানবান্ধা স্পোটিং ক্লাব ৩ -১ গোলে জয় লাভ করে।

মন্তব্য লিখুন :


আরও পড়ুন