অনলাইন পরীক্ষা: শিক্ষকদের প্রশিক্ষণ দিবে হাবিপ্রবি

করোনা পরিস্থিতিতে স-শরীরে পরীক্ষা স্থগিত করে অনলাইনে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। এজন্য "হাবিপ্রবি অনলাইন পরীক্ষা নীতি" বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

তিনটি (০৩) পর্বে ভার্চুয়াল প্রশিক্ষণ কর্মশালাটি আগামী ১৪,১৫ ও ১৭ জুলাই'২১ সকাল ৯.৪৫ মিনিট হতে দুপুর ২ টা পর্যন্ত চলমান থাকবে। এই প্রশিক্ষণ কর্মশালা বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদের সকল শিক্ষকবৃন্দের জন্য আয়োজন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল'র (আইকিউএসি) পরিচালক অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সরকার।

বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল'র (আইকিউএসি) পরিচালকের সাক্ষরিত এক চিঠিতে বলেন, বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর ব্যবস্থাপনায় এ বিশ্ববিদ্যালয়ের ৮ টি অনুষদের সকল শিক্ষকবৃন্দের জন্য "হাবিপ্রবি অনলাইন পরীক্ষা নীতি" বিষয়ের উপর একটি ভার্চুয়াল ট্রেডিং আগামী ১৫/০৭/২০২১ খ্রি.(বুধবার), ১৬/০৭/২০২১ খ্রি.(বৃহস্পতিবার) ও ১৭/০৭/২০২১ খ্রি.(শনিবার) তিন (০৩) দিন আলাদাভাবে তিনটি গ্রুপে অনলাইনে অনুষ্ঠিত হবে। 

এদিকে, দিনাজপুর সদর উপজেলা লকডাউন ঘোষিত হবার পর গত মাসের ২১ জুন হাবিপ্রবির স-শরীরে চলমান সকল পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর ৭ জুলাই অনলাইন পরীক্ষার বিষয়ে অনুষদীয় ডিনদের সমন্বয়ে গঠিত অনলাইন পরীক্ষা সংক্রান্ত উপ-কমিটি একটি খসড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জমা দেয়। সেই খসড়ার আলোকে বিশ্ববিদ্যালয়ের ৫৭ তম একাডেমিক কাউন্সিল সভায় অনলাইন পরীক্ষার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়।

মন্তব্য লিখুন :