দলীয় শৃঙ্খলার বিষয়ে কঠিন হুশিয়ারি কাদেরের

দলীয় শৃঙ্খলার বিষয়ে কঠিন সিদ্ধান্ত নেওয়ার হুশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, কারও ব্যক্তিগত অনিয়মের দায় দল বহন করবে না।

সোমবার (২২ মার্চ) তিনি তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নওগাঁ জেলার পোরশা উপজেলার সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানমালা শেষে দলের কার্যনির্বাহী কমিটির সভায় দলীয় শৃঙ্খলার বিষয়ে কঠিন সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, শেখ হাসিনা দলীয় শৃঙ্খলার বিষয়ে অত্যন্ত কঠোর অবস্থানে, শৃঙ্খলা না মানলে যত বড় নেতা বা জনপ্রতিনিধি হোন না কেন, দল কাউকে ছাড় দেবে না। 

ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন নির্বাচনি প্রচার ও দলীয় কার্যক্রমে বক্তব্য দেওয়ার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। খেয়ালখুশিমতো কথা বলা এবং অরাজনৈতিক বক্তব্য দল ও সরকারের অর্জনকে প্রশ্নবিদ্ধ করে এমন কথাবার্তায় দলের শৃঙ্খলার বিঘ্নিত হয়। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কমিটি গঠনের ক্ষেত্রে নিবেদিতপ্রাণ ও ত্যাগী কর্মীদের মূল্যায়ন করার নির্দেশ দেন। বিতর্কিত ব্যক্তি ও বসন্তের কোকিলদের দলে আনা যাবে না। দলের দুঃসময়ে এদের কেউ পাশে থাকবে না। প্রক্ষান্তরে ত্যাগীরাই দলকে আঁকড়ে ধরে থাকবে।

এছাড়া তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই পুরো জাতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করতে পারছে। 

মন্তব্য লিখুন :