বাজেটের গাড়িতে গরিব মানুষদের ওঠাতে ভুলে গেছেন অর্থমন্ত্রী: নজরুল ইসলাম খান

করোনার প্রভাবে ক্ষতিগ্রস্ত এবং গরিব মানুষদের কথা না ভেবে এবারের বাজেট পাশ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বুধবার (৯ জুন) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে বাংলাদেশ জাতীয়তাবাদী তাঁতী দল কর্তৃক আয়োজিত এ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করা হয়েছিলো বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে।

নজরুল ইসলাম খান বলেন, যারা করোনার কারণে বেকার, কর্মহীন হয়ে পড়েছেন তাদের জন্য এবারের বাজেটে কিছুই দেওয়া হয়নি। ডিজিটাল বাংলাদেশের কথা বলে সরকার এতো টাকা কোথায় খরচ করছে তা নিয়েও সংশয় জানান তিনি।

অর্থনীতিবিদ দেবপ্রিয় ভট্টাচার্যের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, বাজেটের গাড়িতে যে গরিব মানুষদের ওঠানোর কথা ছিলো, সেটাই তিনি ভুলে গেছেন।

আলোচনা সভাতে উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন, দলের স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্যসচিব হাজী মজিবুর রহমান প্রমুখ।  

মন্তব্য লিখুন :