বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে কমিটি ঘোষণার দাবি তৃণমূলে

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামী ১লা সেপ্টেম্বর ঐ দিন ফরিদপুরের জেলা বিএনপির পূর্ণাঙ্গ ঘোষণা ও প্রকাশের দাবি জানিয়েছেন ফরিদপুরের তৃণমূলের বিএনপির নেতা কর্মীরা। দীর্ঘ প্রায় ২ বছরের মতো ফরিদপুরের জেলা বিএনপির কমিটি ভেঙ্গে দেয়া হয়েছে। 

পূর্ণাঙ্গ কমিটি করার দায়িত্ব পেয়েছেন বৃহত্তর ফরিদপুরের কৃতি সন্তান। এদের মধ্যে একজন হচ্ছে বিএনপির কেন্দ্রীয় নেত্রী বর্ষীয়ান নেতা কে এম ওবায়দুর রহমানের উত্তরসূরি শামা ওবায়েদ , মাদারীপুরের কৃতি সন্তান ও ফরিদপুর রাজেন্দ্র কলেজের সাবেক ভিপি খন্দকার মাশুকুর রহমান মাশুক ও গোপালগঞ্জ জেলার কৃতি সন্তান সেলিমুজ্জামান কিন্তু দীর্ঘ প্রায় ২ বছরে তারা পূর্ণাঙ্গ কমিটি করতে ব্যর্থ হয়েছেন।

ফরিদপুর জেলা কমিটি না থাকায় ফরিদপুরে বিএনপির রাজনৈতিক কর্মকাণ্ড অনেক পিছিয়ে আছে। সাবেক জেলা বিএনপির কর্মকর্তাদের/ নেতাকর্মীদের সাথে যোগাযোগ করলে তারা কমিটি নিয়ে মুখ খুলতে চায় না, শুধু বলে সমস্যা আছে পরে বলবে।

নাম প্রকাশ না করার শর্তে বিলুপ্ত সদ্য কমিটির এক সদস্য জানায়, আমরা এই মুহূর্তে কোন কথা/ মন্তব্য করতে পারছি না কারণ এতে কমিটি থেকে তাদের/তার নাম বাদ হয়ে যেতে পারে। তবে তৃণমূল ও যারা বিএনপিকে ভালবাসে তাদের সবার দাবি আসন্ন প্রতিষ্ঠা বার্ষিকীর দিন কমিটি ঘোষনা করা হোক।

কমিটি ঘোষনার ব্যাপারে দায়িত্ব প্রাপ্ত নেতারা জানান, করোনাকালীন মহামারী সমস্যার জন্য পূর্ণাঙ্গ কমিটি করতে পারছি না তবে খুব দ্রুত সময়ের মধ্যেই জেলা কমিটি করা হবে এবং এই কমিটিতে সেই সব নেতারা থাকবেন যারা বিগত দিনের হামলা মামলা ও নির্যাতনের শিকার হয়েছেন।

মন্তব্য লিখুন :